১৭ মে ২০২৪, শুক্রবার



দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরার পুরস্কার জিতলেন মেসি

ক্রীড়া ডেস্ক || ২৮ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ পিএম
দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরার পুরস্কার জিতলেন মেসি


কিলিয়ান এমবাপ্পে, করিম বেনজেমার মতো ফুটবলারদের পেছনে ফেলে ফিফা বর্ষসেরার পুরস্কার জিতলেন লিওনেল মেসি। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে প্যারিসে জমকালো এক অনুষ্ঠানে দ্য বেস্ট ফিফা মেন'স প্লেয়ার হিসেবে মেসির নাম ঘোষণা করেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। 

এ নিয়ে দ্বিতীয়বারের মতো দ্য বেস্ট ফিফা মেন'স প্লেয়ার নির্বাচিত হলেন ৩৫ বছর বয়সী মেসি। এর আগে ২০১৯ সালে পুরস্কারটি জিতেছিলেন তিনি। এছাড়া সপ্তমবারের মতো ফিফার বর্ষসেরার পুরস্কার জিতলেন পিএসজির এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এবার ২০২১ সালের ৮ অগাস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনা করে বর্ষসেরা ফুটবলার বেছে নেওয়া হয়। যেখানে ফিফার সদস্য দেশগুলোর জাতীয় দলের কোচ, অধিনায়ক ও নির্বাচিত গণমাধ্যমকর্মীদের পাশাপাশি ফুটবলপ্রেমীদের ভোটে এই পুরস্কার অর্জন করেন সর্বকালের সেরা এই মহাতারকা। একদিন আগেই ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি। এবার ফিফা বর্ষসেরার পুরস্কার জিতে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন মেসি।

কাতারে বিশ্বকাপে ক্যারিয়ারের শেষ বেলায় এসে লে আলবিসেলেস্তেরা ৩৫ বছর বয়সী মেসির নেতৃত্বে প্রাণপণ লড়াই করে শিরোপা উঁচিয়ে ধরে। পুরো আসরে দুর্দান্ত পারফর্ম করে ৭ ম্যাচে সমান ৭ গোল ও ৩ অ্যাসিস্ট করেন এলএমটেন। যার সুবাদে ফাইনালসহ পাঁচ ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার পান আর্জেন্টাইন মহাতারকা। এছাড়া প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার হিসেবে দ্বিতীয়বারের মতো গোল্ডেন বল জিতে নিয়েছেন মেসি। ২০১৪ বিশ্বকাপেও গোল্ডেন বলের পুরস্কার জিতেছিলেন তিনি।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন